Korean language,Model test- 02 - Multi language center

যোগোযোগঃ 01948652556 (Only WhatsApp) মোঃ রেজোওয়ান হোসেন

কোর্স শুরুর তারিখঃ- ০২/০৫/২০২৪ ইনশাআল্লাহ। অনলাইনে= রাত ৯:০০ টায়, (রবি, মঙ্গল ও বৃহস্পতিবার)। অফলাইনে সকাল ১১:০০ টায়, (রবি মঙ্গল ও বৃহস্পতিবার)। ৪ মাসের কোর্স, অফলাইনে ফি ১০০০০ টাকা। অনলাইনে ফি ৮০০০ টাকা।

2020/02/19

Korean language,Model test- 02


মডেল টেস্টে-02
 এইদুই নাম্বার ক্লাসে, অনেক কিছুই তৈরি করে দিয়েছি। যা বইয়ের ভিতরেই ছিল। আমি যেভাবে মডেল টেস্ট পরীক্ষা গুলো নিবো, আপনারা যদি এখান থেকে সঠিক ভাবে পরীক্ষা দিতে অভ্যস্ত হন। তাহলে ফাইনাল পরীক্ষায় আপনাদের কোন প্রকার ভয় কাজ করবে না। আর কোন সমস্যাও হবে না। মনে রাখবেন, এই মডেল টেস্ট পরিক্ষা গুলো বিভিন্ন কোচিং সেন্টার বিভিন্ন দামে করাইতেছে। এখানে ফ্রি হওয়ার কারনে অবহেলা করবেন না।
ইপিএস টপিক এর ফাইনাল পরীক্ষায় আপনারা যেভাবে প্রশ্নগুলো পাবেন। ঠিক ঐ রকম করেই এখানে মডেল টেস্ট আকারে আমি দিয়ে রাখলাম। আপনারা এখান থেকে দেখে নেবেন পরীক্ষা বারবার দিবেন। এখানে লিসেনিং দেওয়া নাই লিসেনিং অধ্যায়টা আমি একটু পরে দেব। আগের এগুলো প্র্যাকটিস করেন এর পরবর্তী গুলো লিসেনিং সহকারে এখানে আপলোড দেবো। তখন সময় উল্লেখ করে দেব যাতে করে আপনাদের পরীক্ষা দিতে সুবিধা হয়। ঠিক ফাইনাল পরীক্ষায় যে রকম হবে আমিও এরকম করেই দিব। এখান থেকে পরীক্ষা দেওয়ার অর্থ হচ্ছে ঠিক ফাইনালে যেরকম পরীক্ষা দিবেন, ওই রকম করে এখানে প্র্যাকটিস করতে পারবেন। সুতরাং আমার এই ওয়েবসাইেরট লিংকটা সংরক্ষনে রাখুন। আর সব সময় খেয়াল রাখুন কোন সময় মডেল টেস্ট এর নতুন ক্লাস আপডেট দেই। তখনই আপনারা এখানে এসে পরীক্ষা দিবেন।
এইরকম ভাবে তৈরি প্রশ্ন দেওয়ার কারণ হচ্ছে, ফাইনাল পরীক্ষায় আপনারা এই রকমই পাবেন।  আর এই জন্যই এখন থেকেই আপনাদের অনুশীলনের জন্য পরিক্ষাটা এই ভাবে সাজাইছি। যাতে সুবিধা হয় আপনাদের। পরবর্তীতে ফাইনাল পরীক্ষায় যাতে কোনো সমস্যা না হয় সেই কারণে এখন থেকেই এই ভাবে আপনাদেরকে অনুশীলন করাব। 

নতুন যা থাকছেঃ
বিশেষ করে আমার এই দুই নাম্বার টেক্সটবুকের পরীক্ষাটাই, আপনারা দেখবেন এখানে অনেক কিছুই বই এর মধ্যে থেকেই আমি প্রশ্নের নিয়ে এসে উত্তরটা কে পাল্টে দিয়েছি। 
আর এই ভাবেই ফাইনাল পরীক্ষার প্রশ্ন গুলা আসবে। বইয়ের মধ্যে থেকেই আসে কিন্ত এরকম ওল্টা-পাল্টা করে দেওয়ার কারণে আমরা বুঝতে পারিনা। আসলে পরীক্ষার এই প্রশ্নটা কোথা থেকে এসেছে তখন এটাই খুজে পাই না।  তাই আমরা বাইরে এসে বলি যে বইয়ের বাহির থেকে প্রশ্ন আসছে।  আসলে বইয়ের ভেতর থেকেই প্রশ্নগুলো আসে কিন্ত এইভাবে পরিবর্তন করে নতুনভাবে সাজিয়ে পরীক্ষায় দেওয়া হয়। 

মডেল টেস্ট কখন দিবেনঃ
আগে বেসিক ঠিকমতো শিখবেন। বেসিক শেখার পরে গ্রামার শিখবেন। গ্রামসহ বেশি খুব ভালোভাবে শিখবেন। তারপরে আপনারা টেক্সটবুকের অধ্যায়গুলো পড়তে থাকবেন। টেক্সটবুক মোটামুটি কমপ্লিট হওয়ার পরে, এই ধরনের মডেল টেস্ট পরিক্ষা দিবেন। যাতে আপনি টেক্সটবুক কিরকম পড়লেন কতটুকু আপনি বুঝতে পারলেন। এই বিষয়টা যাতে আপনি নিজেই নিজেকে পরীক্ষা করতে নিতে পারেন। এই কারণেই শুধু এই মডেল টেস্ট গুলো গ্রামার, শব্দার্থ, কমপ্লিট হওয়ার পরেই আপনারা টেক্সটবুকের মডেল টেস্ট পরীক্ষা গুলো দিবেন।
ইপিএস টপিক এর ফাইনাল পরীক্ষায় আপনারা যেভাবে প্রশ্নগুলো পাবেন। ঠিক ঐ রকম করেই এখানে মডেল টেস্ট আকারে আমি দিয়ে রাখলাম। আপনারা এখান থেকে দেখে নেবেন পরীক্ষা বারবার দিবেন। এখানে লিসেনিং দেওয়া নাই লিসেনিং অধ্যায়টা আমি একটু পরে দেব। আগের এগুলো প্র্যাকটিস করেন এর পরবর্তী গুলো লিসেনিং সহকারে এখানে আপলোড দেবো। তখন সময় উল্লেখ করে দেব যাতে করে আপনাদের পরীক্ষা দিতে সুবিধা হয়। ঠিক ফাইনাল পরীক্ষায় যে রকম হবে আমিও এরকম করেই দিব। এখান থেকে পরীক্ষা দেওয়ার অর্থ হচ্ছে ঠিক ফাইনালে যেরকম পরীক্ষা দিবেন, ওই রকম করে এখানে প্র্যাকটিস করতে পারবেন। সুতরাং আমার এই ওয়েবসাইেরট লিংকটা সংরক্ষনে রাখুন। আর সব সময় খেয়াল রাখুন কোন সময় মডেল টেস্ট এর নতুন ক্লাস আপডেট দেই। তখনই আপনারা এখানে এসে পরীক্ষা দিবেন ধন্যবাদ।

15 comments:

  1. Summit kore but kiso tu ase na

    ReplyDelete
    Replies
    1. মোবাইলটা Desktop Site করে নেন।

      Delete
    2. Respected Sir you did great job for poor people

      Delete
  2. Replies
    1. আরোও ভাল করতে হবে ভাই ।

      Delete
  3. আস্সালামু আলাইকুম,কেমন আছেন আপনি?
    হুম, আলহামদুলিল্লাহ আপনার দুআয় আমিও ভালো।
    স্যার আপনার এই পদ্ধতি টা স্যতি অসাধারন। বতর্মান সময় কেই যে কারো জন্য এতো কিছু করে এটা আসলেই প্রকাশ করার মত না।
    যাই হোক, আমরা সবাই আল্লাহুর কাছে দোঁআ করি যেনো আল্লাহ আপনাকে ভালো রাখেন। আর আপনার দেলের নেকমুস্সোত পুরোন করেন। আমিন আমিন আমিন।
    আর স্যার আমি ৭৫ নং পাইছি।

    ReplyDelete
  4. স্যার,রিডিং এর অর্থ বুঝতেছিনা সঠিক উত্তর গুলো কিভাবে দিবো।মডেল টেস্ট গুলো বুঝিয়ে দেওয়ার জন্য একটা ভিড়িও বানালে ভালো হত স্যার।আমি বেসিক ক্লাস পার্ট-১৫ শেষ করছি আর বোকাভুলারি ৫ শেষ করছি।

    ReplyDelete
  5. This comment has been removed by the author.

    ReplyDelete
  6. পরিখা দিলাম কিন্তু উওর খুজে পারছি না



    ReplyDelete
  7. apnar 2no and 7no. question a bhul ase ...

    ReplyDelete
  8. Sir,,,100/90,,, 1 ta vul hoiche,,,,plz sir,,aro model question banan,,sir

    ReplyDelete