Korean language,Model test- 03 - Multi language center

যোগোযোগঃ 01948652556 (Only WhatsApp) মোঃ রেজোওয়ান হোসেন

কোর্স শুরুর তারিখঃ- ০২/০৫/২০২৪ ইনশাআল্লাহ। অনলাইনে= রাত ৯:০০ টায়, (রবি, মঙ্গল ও বৃহস্পতিবার)। অফলাইনে সকাল ১১:০০ টায়, (রবি মঙ্গল ও বৃহস্পতিবার)। ৪ মাসের কোর্স, অফলাইনে ফি ১০০০০ টাকা। অনলাইনে ফি ৮০০০ টাকা।

2020/02/22

Korean language,Model test- 03


মডেল টেস্ট নাম্বার- 03

মডেল টেস্টের তিন নম্বর ক্লাস টি আপনাদের জন্য আরেকটু গুরুত্বপূর্ণ হবে। কারণ এখানে আমি নতুন করে অনেক কিছুই যুক্ত করার চেষ্টা করেছি। যেমন উদাহরণ থেকে কিছু কিছু প্রশ্ন আমি তুলে এখানে উত্তর গুলো নিজের থেকেই তৈরি করে আপনাদের জন্য পরীক্ষা হিসেবে মডেল টেস্ট বানাইছি। আপনারা এই রকম মডেল টেস্ট গুলো দিয়ে অভ্যাস করলে। পরবর্তীতে ফাইনাল পরীক্ষায় কোন সমস্যা হবে না  ইনশাল্লাহ। 
এইরকম ভাবে তৈরি প্রশ্ন দেওয়ার কারণ হচ্ছে, ফাইনাল পরীক্ষায় আপনারা এই রকমই পাবেন। আর এই জন্যই এখন থেকেই আপনাদের অনুশীলনের জন্য যাতে সুবিধা হয়, পরবর্তীতে ফাইনাল পরীক্ষায় যাতে কোনো সমস্যা না হয়। সেই কারণে এখন থেকেই এই ভাবে আপনাদেরকে অনুশীলন করাব আমি।
বিশেষ করে আমার এই তিন নাম্বার মডেল টেস্টের পরীক্ষাটায় আপনারা দেখবেন। এখানে অনেক কিছুই বই এর মধ্যে থেকেই আমি প্রশ্নের নিয়ে এসে উত্তরটা কে পাল্টে দিয়েছি।
  আর এই ভাবেই ফাইনাল পরীক্ষার প্রশ্ন গুলা আসে। বইয়ের মধ্যে থেকেই আসে কিন্ত এরকম ওল্টা-পাল্টা করে দেওয়ার কারণে আমরা বুঝতে পারি না,যে আসলে পরীক্ষার এই প্রশ্নটা কোথায় থেকে এসেছে। তাই আমরা বাইরে এসে বলি যে বইয়ের বাহির থেকে প্রশ্ন আসছে। আসলে বইয়ের ভেতর থেকেই প্রশ্নগুলো আসে কিন্ত এইভাবে পরিবর্তন করে নতুন ভাবে সাজিয়ে পরীক্ষা দেওয়া হয়।
আমি যেভাবে মডেল টেস্ট পরীক্ষা গুলো নিবো, এই ওয়েবসাইটে আপনারা যদি এখান থেকে সঠিক ভাবে পরীক্ষা দিতে অভ্যস্ত হন। তাহলে ফাইনাল পরীক্ষায় আপনাদের কোন ধরনের ভয় বা হতাশা কাজ করবে না। আর কোন সমস্যা হবে না।

এই ক্লাসে যা থাকছেঃ

আগে বেসিক ঠিকমতো শিখবেন, বেসিক শেখার পরে গ্রামার শিখবেন। তারপরে আপনারা টেক্সটবুকের অধ্যায়গুলো পড়তে থাকবেন। টেক্সটবুক মোটামুটি কমপ্লিট হওয়ার পরে এই ধরনের মডেল টেস্ট দিবেন। যাতে আপনি টেক্সটবুক কি রকম পড়লেন, কতটুকু আপনি বুঝতে পারলেন, এই বিষয়টা নিজেই নিজেকে পরীক্ষা করতে পারেন। এই কারণেই শুধু এই মডেল টেস্ট গুলো গ্রামার,শব্দার্থ কমপ্লিট হওয়ার পরে টেক্সটবুক পড়ে তারপর মডেল টেস্ট পরীক্ষা গুলো দিবেন।
এখন পর্যন্ত যে কয়টা মডেল টেস্ট হচ্ছে, মডেল টেস্ট 1 নাম্বার 2 নাম্বার 3 নাম্বার এগুলোতে টেক্সটবুকের 30 নম্বর অধ্যায়ের মধ্যে থেকে আমি প্রশ্নগুলো করতেছি। আস্তে আস্তে এগুলো ত্রিশের পরে চলে যাবে আর একটু কঠিন হবে। কঠিন হওয়ার সঙ্গে সঙ্গেই প্রশ্নের ধরন গুলো কিছু কিছু পরিবর্তন হয়ে যাবে। সেই ক্ষেত্রে আপনারা এখান থেকে পরীক্ষা দেওয়ার অভ্যাস করলে ফাইনাল পরীক্ষায় এরকম তৈরি প্রশ্ন আসতে পারে। উদাহরণ থেকে প্রশ্ন হতে পারে সেগুলোতে সমস্যা হবে না।
শুধু মডেল টেস্ট দিলেই হবে না আপনারা টেক্সটবুকের ক্লাসগুলো খুব ভালোভাবে করবেন। এবং প্রত্যেকটা ক্লাসে আমার ইউটিউবে দেওয়া আছে ওখানে গিয়ে বিস্তারিত ভাবে শুনবেন। তারপরে নিজেই  প্র্যাকটিস করবেন। তারপরে মডেল টেস্টে এসে মডেল টেস্ট পরীক্ষা দিবেন। 
আপনারা হয়তো ইতিমধ্যেই ব্যাসিক, গ্রামার,ও প্রশ্ন ব্যাংক গুলো পড়া শেষ করে ফেলেছেন অথবা পড়তেছেন। এগুলো সবই আমার ইউটিউব চ্যানেলে দেওয়া আছে। আপনারা ওখানে গিয়ে দেখতে পারেন অনেক উপকার হবে আপনাদের। আর এর পাশাপাশি প্রচুর পরিমাণ শব্দের অর্থ পড়বেন। আমার ইউটিউব চ্যানেলে যাইতে, এখানে ক্লিক করুন।
যে যত বেশি শব্দার্থ পড়বেন এবং শব্দ তৈরি করার দক্ষতা যার যত বেশি থাকবে। সে ততো ভালো করতে পারবেন ফাইনাল পরীক্ষায়। যার কারণে আপনারা নিজে নিজে প্র্যাকটিস করবেন। শব্দার্থ প্রচুর পরিমাণ মুখস্ত করবেন। এবং সেগুলো বাক্য তৈরি করার চেষ্টা করবেন। Tense এর ক্লাস গুলো  আমার ইউটিউব চ্যানেলে আছে। সেখানে গিয়ে ভালোভাবে দেখেন তাহলে নিজে নিজেই বাক্য তৈরি করতে পারবেন। আর যখন বাক্যগুলো নিজে নিজেই তৈরি করতে পারবেন। তখন আপনারা এই মডেল টেস্ট গুলো কাজে আসবে। এবং ফাইনাল পরীক্ষায় তখন আর তৈরি প্রশ্ন আসুক, আর বইয়ের ভিতর বা বাহির থেকে আসুক তখন কোনো সমস্যা হবে না।

23 comments:

  1. আমি ৭০ পেয়েছি স্যার, অনেক কম খুব খারাপ লাগলো এত কম পেয়ে

    ReplyDelete
  2. আমি ৭০ পেয়েছি স্যার, অনেক কম খুব খারাপ লাগলো এত কম পেয়ে

    ReplyDelete
  3. আমি ৭০ পেয়েছি স্যার, অনেক কম খুব খারাপ লাগলো এত কম পেয়ে

    ReplyDelete
  4. আমি ৭০ পেয়েছি স্যার, অনেক কম খুব খারাপ লাগলো এত কম পেয়ে

    ReplyDelete
    Replies
    1. মন খারাপ করেন না, আস্তে আস্তে ঠিক হয়ে যাবে ।

      Delete
  5. ১তম=65,২য়=80,৩য়=65 তিনটি এই নাম্বার পেলাম, ভালো কিছু আশা করতে পারি কি, শুধুমাত্র আপনার বিডিও দেখে পড়ি, ৬দিন যাবৎ কোচিং এ ভর্তি হোলাম, বলবেন কিছু অবশ্যই....স্যার???

    ReplyDelete
    Replies
    1. আলহামদুলিল্লাহ্, অনেক ভাল করছেন। তবে বেশি বেশি পড়তে থাকেন, পরিক্ষা কিন্তু কঠিন হবে।

      Delete
    2. ধন্যবাদ স্যার, 01733-271401এটা আমার WHATSAPP নাম্বার,আমি আপনার সাহায্য চাই, কারন আমি আপনার মতো করে শিখেছি,যেখানে এখন কোচিং করি উনি সম্পূর্ণ ভিন্ন নিয়মে শেখাই, আর টেক্স্ট বই তো পড়াই না, উনি নিজে বই বানিয়ে ওনার মতো পড়াই এবং গ্রামার একদমি শেখাই না,তাই আপনার সাহায্য আমার লাগবেই, সাহায্য করলে আমি খুবই উপকৃত হবো।

      Delete
    3. কিছু না বললে স্যার মন খারাপ হয়, যা ইচ্ছে বলেন, তবুও কিছু বলেন।

      Delete
  6. Sir we are alwaye with you...and love your study...Please Sir make more question for us....

    ReplyDelete
  7. Sir we are always with you ..and love your study...Please Sir make more question for us...Sir really we respect your study....

    ReplyDelete
    Replies
    1. অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে । মনোযোগ সহকারে ক্লাস গুলো করবেন ।

      Delete
  8. Model test gulor video kore word meaning gulo bujiye dile aro ektu valo hoto. karon one jana ortho o mone asena.

    ReplyDelete
    Replies
    1. এটা শুধু আপনাদের দক্ষতা বৃদ্ধির জন্য ।

      Delete
  9. ধন্যবাদ স্যার আমাদের এত সুন্দর একটা সুযোগ করে দেওয়ার জন্য যেখানে আমরা আমাদের মেধা কতটুকু অর্জন করেছে তা জানতে পেরেছি এবং কিভাবে কি করতে হবে তা আপনি আমাদের সুন্দরভাবে গাইড করছেন এর জন্য আমি আপনাকে খুবই ধন্যবাদ জানাই আমার স্কুল হলো 75

    ReplyDelete
  10. sir 95 paici 💚💚

    ReplyDelete
  11. https://docs.google.com/forms/d/e/1FAIpQLSdgcg8t6FdU9uKMM7tI97wvjXzsU3VRQIV1CRoxFUTzslPThg/viewscore?viewscore=AE0zAgCJzNBpJh4XwiUu-c2qtxOauNpdKXlpwtXh4xir8f3TUEVZKy4mGcYEP7WokLV1kBg

    ReplyDelete