Sub-Category book Chemical, For Special CBT. - Multi language center

যোগোযোগঃ 01948652556 (Only WhatsApp) মোঃ রেজোওয়ান হোসেন

কোর্স শুরুর তারিখঃ- ০২/০৫/২০২৪ ইনশাআল্লাহ। অনলাইনে= রাত ৯:০০ টায়, (রবি, মঙ্গল ও বৃহস্পতিবার)। অফলাইনে সকাল ১১:০০ টায়, (রবি মঙ্গল ও বৃহস্পতিবার)। ৪ মাসের কোর্স, অফলাইনে ফি ১০০০০ টাকা। অনলাইনে ফি ৮০০০ টাকা।

2022/06/24

Sub-Category book Chemical, For Special CBT.


Chemical:


স্পেশাল সিবিটির সকল পরিক্ষার্থীদের অঘোষিত টেক্সটবুকের পাশাপাশি সাব- ক্যাটাগরী হিসেবে সর্বোমোট আটটি শিল্পের কাজের আঙ্গিকে বই নির্ধারিত করেছে। এবং এই বইগুলো প্রত্যেক পরিক্ষার্থীকে অবশ্যই পরতে হবে। সবাই নিজ নিজ শিল্পের ধরণ অনুযায়ী সাব- ক্যাটাগরী নির্ধারণ করবেন। যদি কারো ভূল বসতঃ অন্য কোন সাব- ক্যাটাগরী এইচ,আর,ডি কোরিয়া কতৃক প্রেরণ করে, তবে বিচলিত হবার কিছু নেই। রেজিস্ট্রেশনের সময় আপনি নিজের পছন্দের সাব- ক্যাটাগরীর বিষয় নির্ধারণ করতে পারবেন। তারপরেও ভূল হলে, পরিক্ষার হলেও পরিক্ষা পরিচালকদের বললে পাল্টে দিতে পরবে।

পরীক্ষার বিষয় ও মান বন্টনঃ

রিডিং এবং লিসেনিং মিলে সর্বোমোট প্রশ্ন থাকবে 40 টি। এবং সময় নির্ধারণ করা থাকবে 50 মিনিট। প্রথমে রিডিং পরিক্ষার প্রশ্ন দেওয়া থাকবে। সেখানে 01-12 পর্যন্ত অঘোষিত টেক্সটবুকের থেকে প্রশ্ন করা হবে। তারপরে, 13 নাম্বার প্রশ্ন থেকে শুরু হবে সাব- ক্যাটাগরীর প্রশ্ন। সর্বোমোট আটটি প্রশ্ন করা হবে সাব- ক্যাটাগরী থেকে। এইচ,আর,ডি কোরিয়া কতৃক নির্ধারিত আটটি সাব- ক্যাটাগরির বইগুলোর প্রত্যেকটিতেই 200 টি করে প্রশ্ন দেওয়া আছে। আর এই প্রশ্ন গুলোর কখনো পরিবর্তন করে পরিক্ষায় দেয় না। যার করণে, এই নির্ধারিত 200 টি প্রশ্ন মুখস্ত করতে পারলেই, আটটি প্রশ্নের নাম্বার নিশ্চিত পেয়ে যাবেন। আর প্রত্যেক প্রশ্নের 5 মার্ক করে, 5 * 8 = 40 নাম্বারের নিশ্চয়তা এই সাব- ক্যাটাগরীতে। সুতরাং কতটা মনোযোগ এই সাব- ক্যাটাগরীতে দিতে হবে এখন বুঝতে পেরেছেন ? 

পরীক্ষার জন্য করণীয়ঃ

কোরিয়াতে দির্ঘ দিন কাজ করার পরে, দেশে এসে শরীরটা একটু আরাম প্রিয় হয়ে যাবে। বাড়িতে একা একা পড়তে ইচ্ছে করবে না। কিন্তু যাদের কোরিয়াতে আবার যাওয়াটাও খুব জরুরী, তাদের উদ্দেশ্যে বলছি। বাড়িতে একা একা না পড়ে, কয়েক জন স্পেশাল সিবিটি পরীক্ষা দিবে এইরকম বন্ধু জোগার করবেন। এবং সবাই মিলে এক জায়গায় দৈনিক একটা নিদৃস্ট সময়ে গ্রুপ-স্টাডি করবেন। তাহলে দেখবেন সবাই পাশ করবেন, এবং উপকৃত হতে পারবেন ইনশাআল্লাহ। যদি এইরকম ব্যাবস্থা না করতে পারেন তবে, অবশ্যই একটা কোচিং সেন্টারে গিয়ে ভাল ভাবে পরীক্ষার প্রস্তুতি নিবেন।


No comments:

Post a Comment